ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০, ২০ মে ২০১৮

রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ঢাউসিক)। আজ রবিবার দুপুর সাড়ে ১২টা থেকে গুলশান, বনানী ও মহাখালীর কাঁচা বাজারগুলোতে পৃথক দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঢাউসিক।

ঢাউসিক থেকে বলা হয়, পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যেই এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এদিন বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে গুলশান -২ ও বনানী কাঁচা বাজারে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে মূল্য তালিকা না থাকায় এবং নির্ধারিত মূল্যের বেশি বিক্রয় করায় গুলশান-২ এর ৩টি মাংস দোকান, ৩টি মুদি দোকান ও ৪টি সবজি দোকানকে এবং বনানীর ৪টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানকে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সর্বমোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া দুপুর আড়াইটা বিকেল ৫টা পর্যন্ত থেকে নির্বাহী ম্যজিট্রেট মাহফুজুল হক মাসুমের নেতৃত্বে কাওরান বাজার ও কলমিলতা কাঁচা বাজারে অভিযান চালিয়ে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে মাংস বিক্রয় করায় ২টি মাংসের দোকানকে সর্বমোট ৭০ হাজার টাকা এবং কলমিলতা বাজারে একই অপরাধের কারণে কয়েকজন ব্যবসায়ীকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পুরো রমজান মাস জুড়েই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এই ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানায় সংস্থাটি।

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি